বুধবার, ১৫ মে ২০২৪, ১১:২২ অপরাহ্ন

যেসব দপ্তরের দায়িত্ব পেলেন নতুন প্রতিমন্ত্রীরা

যেসব দপ্তরের দায়িত্ব পেলেন নতুন প্রতিমন্ত্রীরা

স্বদেশ ডেস্ক:

প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেওয়া সাতজনের মধ্যে দপ্তর বণ্টন করা হয়েছে। আজ শুক্রবার মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাদের মধ্যে দপ্তর বণ্টন করা হয়।

প্রজ্ঞাপন অনুযায়ী নওগাঁ-২ আসনের সংসদ সদস্য (এমপি) মো. শহীদুজ্জামান সরকার পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন, রাজশাহী-৫ আসনের এমপি মো. আব্দুল ওয়াদুদ পেয়েছেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের দায়িত্ব, চট্টগ্রাম-১৪ আসনের এমপি মো. নজরুল ইসলাম চৌধুরীকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়েছে।

অন্যদিকে, সংরক্ষিত নারী আসনের এমপি শামসুল নাহারকে শিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়েছে, রোকেয়া সুলতানা পেয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব, নাহিদ ইজাহার খানকে করা হয়েছে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, আর ওয়াসিকা আয়েশা খান অর্থ প্রতিমন্ত্রী হয়েছেন।

তার আগে আজ সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বঙ্গভবনে নতুন প্রতিমন্ত্রীদের শপথ বাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর উপস্থিতিতে শপথ অনুষ্ঠিত হয়। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।

গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে বিএনপি অংশ নেয়নি। ২৯৯টি আসনের মধ্যে ২২৩টিতে জয় পায় আওয়ামী লীগ। জাতীয় পার্টি পায় ১১টি আসন। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) ও বাংলাদেশ কল্যাণ পার্টি একটি করে আসন পেয়েছে। এর বাইরে ৬২ জন স্বতন্ত্র প্রার্থী সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

পরে ১০ জানুয়ারি শপথ নেন নির্বাচিত সংসদ সদস্যরা। এরপর ১১ জানুয়ারি সন্ধ্যায় বঙ্গভবনে মন্ত্রিসভার সদস্যরা শপথ নেন। ওই দিনই গঠিত হয় নতুন মন্ত্রিসভা। প্রধানমন্ত্রীসহ এ মন্ত্রিসভার সদস্য ছিলেন ৩৭ জন। মন্ত্রিসভায় ২৫ জন মন্ত্রী এবং ১১ জন প্রতিমন্ত্রী ছিলেন। এখন সাতজন প্রতিমন্ত্রী বেড়ে মন্ত্রিসভার সদস্য দাঁড়াল ৪৪ জনে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877